বিএনপির সংরক্ষিত নারী আসনের গুড বুকে শামা-নিপুণ,ক্ষুব্ধ আব্বাস দম্পতি!

0
60

বিএনপির সংরক্ষিত নারী আসনের গুড বুকে শামা-নিপুণ,ক্ষুব্ধ আব্বাস দম্পতি!

বাংলা নিউজ ব্যাংক :

18.05.2019

 

নিউজ ডেস্ক : নানা নাটকীয়তার পর সংসদে যোগদান করেছে বিএনপি। তবে এবার সংসদে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন নিয়ে নতুন করে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে বিএনপি। তারই ধারাবাহিকতায় নিজ স্ত্রী আফরোজা আব্বাসকে দলের গুড বুকে না রাখায় বিএনপির প্রতি ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমনটা জানা গেছে।

একটি সূত্র বলছে, একাদশ সংসদে সংরক্ষিত নারী আসনের মনোনয়ন নিয়ে বেশ কিছুদিন ধরেই বিএনপির রাজনীতিতে চলছে নানা আলোচনা-সমালোচনা। লন্ডন থেকে তিন জন নেত্রীর নামের তালিকাও চাওয়া হয়েছিল মির্জা ফখরুলদের কাছে। সেই হিসেবে তালিকায় নিপুণ রায়, আফরোজা আব্বাস ও শামা ওবায়েদকে রেখে লন্ডনের উত্তর জানিয়েছিলেন মির্জা ফখরুলরা। তবে লন্ডনের তালিকার সাথে মিলে যায় শামা ওবায়েদের নাম। এরই মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে যে শামাই হচ্ছেন বিএনপির সংরক্ষিত আসনের এমপি। শামার পলিটিক্যাল ব্যাকগ্রাউন্ড ও দলের প্রতি নিবেদনের কারণেই এই পুরস্কার দেয়া হচ্ছে বলেও জানা গেছে।

এদিকে বিএনপির সংস্কারপন্থী একটি সূত্র বলছে, দলের পেছনে মেধা-শ্রম ও অর্থ বিনিয়োগ করে পারিবারিক ভাবে মূল্যায়িত না হওয়ায় বিএনপির রাজনীতির প্রতি অনাস্থা প্রকাশ করেছেন মির্জা আব্বাস ও আফরোজা আব্বাস। দলের প্রয়োজনে সাধ্যমতো চাঁদা, সময়-শ্রম দিয়েছেন তারা দুজনই। এছাড়া রাজনীতিতে শামার চেয়ে আফরোজা আব্বাস সিনিয়র। তাছাড়া শামা ঢাকার বাইরের মানুষ, রাজধানীর মানুষকে বাদ দিয়ে দূর থেকে ডেকে এনে দায়িত্ব দেয়ার কোন অর্থ খুঁজে পাচ্ছে না মির্জা আব্বাস দম্পতি।

আফরোজার মতো সিনিয়রকে বাদ দিয়ে বাচাল শামাকে গুড বুকে রাখায় বিএনপির লন্ডন নেতৃত্বের প্রতিও ক্ষোভ প্রকাশ করেছেন এই দম্পতি। রাজনীতির নামে প্রতারিত হওয়ায় বিএনপির ভবিষ্যতে টিকে থাকা নিয়েও শঙ্কা প্রকাশ করেছে আব্বাস দম্পতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here