বিএনপির রাজনৈতিক নীরবতাকে ষড়যন্ত্রের অংশ ভাবছেন বিশেষজ্ঞরা, সচেতন থাকার আহ্বান

0
53
  1. বিএনপির রাজনৈতিক নীরবতাকে ষড়যন্ত্রের অংশ ভাবছেন বিশেষজ্ঞরা, সচেতন থাকার আহ্বান

    বাংলা নিউজ ব্যাংক :

    18.05.2019
    নিউজ ডেস্ক : বেগম জিয়ার কারাবাস ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পরাজয়ের পর রাজপথে বিএনপির অনুপস্থিতিতে রাজনীতিতে চলছে নানা গুঞ্জন। দেশের গণতান্ত্রিক পরিবেশকে বিনষ্ট করে উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে গোপনে বিএনপি-জামায়াত বড় ধরণের নাশকতার পরিকল্পনা করছে, এমনটা ভেবে নিজেদের আশঙ্কার কথা জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

    রাজনীতির মাঠে পরাজিত বিএনপি সাংগঠনিক দুর্বলতা ও দলীয় কোন্দলের অজুহাতে বড় ধরণের রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রও করতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন তারা। দুজন রাজনৈতিক বিশ্লেষক বিএনপি-জামায়াতের এমন নীরবতার বিষয়ে নিজেদের ভয়ের বিষয়টি প্রকাশ করেছেন তারা।

    এই বিষয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ-ইনু-এর একজন সিনিয়র নেতা বলেন, এত অপমান-অপদস্থ ও হেয়প্রতিপন্ন হওয়ার পরও বিএনপির নীরবতা আমার কাছে সন্দেহজনক মনে হচ্ছে। যে দলে প্রতিক্রিয়াশীলদের আড্ডাখানা সেখানে বড় বড় ইস্যুতে নীরব থাকাটা ষড়যন্ত্রের অংশ হতে পারে। তৃতীয় কোন পক্ষের ইশারার জন্য তারা অপেক্ষা করছে হয়ত। কিন্তু বিএনপি ভুলে গেছে, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে পার পাওয়া যাবে না।

    তিনি আরো বলেন, সাংগঠনিক দুর্বলতা বিএনপির রাজনীতিতে স্পষ্ট হয়েছে। কিন্তু তাই বলে বিএনপি যে হিংসার রাজনীতি পরিহার করেছে, সেটি ভেবে বসে থাকাটা চালাকির কাজ হবে না। যে দল জামায়াতের মতো গুপ্ত ঘাতকদের মিত্র, তাদের বিষয়ে সব সময় সতর্ক থাকা উচিত। বিএনপি দেশের রাজনীতিতে বিষাক্ত সাপের মতো। কখন ছোবল দিবে, সেটি নিশ্চিত নয়। সুতরাং তাদেরকে পচা শামুক ভাবাটা উচিত হবে না।

    এদিকে, রাজপথে-রাজনীতির ময়দানে সক্রিয় না থাকায় বিএনপি-জামায়াতকে নিয়ে নিজের ভয়ের কথা জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

    তিনি বলেন, বিএনপি শক্তিশালী বিরোধী দল হিসেবে রাজনীতিতে সক্রিয় থাকলে সেই ভয়ের জায়গাটা আর থাকতো না। আওয়ামী লীগের বিরুদ্ধে প্রতিনিয়ত ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। বিএনপির মতো সুযোগ সন্ধানী রাজনৈতিক দল রাজপথে ব্যর্থ হলেই ষড়যন্ত্রের পাঁয়তারা করে। আওয়ামী লীগের সাথে জনগণ কোনদিন বেইমানি করেনি। বরং বিএনপি-জামায়াতকে নিয়ে ভয় আছে আমাদের। কারণ তাদের অতীত ইতিহাস ষড়যন্ত্রের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here