ঈদে মহাসড়কে অপেশাদার ড্রাইভার নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

0
107

ঈদে মহাসড়কে অপেশাদার ড্রাইভার নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলা নিউজ ব্যাংক :

19.05.2019

 

নিউজ ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আসন্ন ঈদে মহাসড়কে পেশাদার ড্রাইভার ছাড়া কেউ গাড়ি চালাতে পারবে না। কাওকে অপেশাদার সন্দেহ হলে গাড়ি থামিয়ে টহলরত পুলিশ তার লাইসেন্স পরীক্ষা করবে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রবিবার (১৯ মে) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপেশাদার কেউ যেন গাড়ি চালাতে না পারে সেজন্য মহাসড়কে পুলিশি টহল অব্যাহত থাকবে। সন্দেহজনক গাড়ি দেখে তা থামিয়ে লাইসেন্স পরীক্ষা করা হবে। এছাড়া ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হবে। বিভিন্ন শহরে ‘ব্লক রেইড’ দেয়া হবে। ঢাকার প্রবেশ ও বাইরের পথে চেকপোস্ট থাকবে বলেও জানান তিনি।

তিনি বলেন, যানজট নিরসনে গার্মেন্টস কারখানায় পর্যায়ক্রমে ছুটি থাকবে। শ্রমিকদের বেতন-বোনাস যথা সময়ে দিতে হবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়া হলে এবং লঞ্চ, রেল, বাসে অতিরিক্ত ভাড়া নেয়া হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ঈদে অতিরিক্ত যাত্রীদের কথা বিবেচনায় বিশেষ ৮ জোড়া রেলের ব্যবস্থা থাকছে এবং সড়ক-মহাসড়কের উন্নয়ন কাজ আগেই শেষ হওয়ায় এবার দুর্ভোগ কম হবে আশা স্বরাষ্ট্রমন্ত্রীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here