প্রধানমন্ত্রীর কার্যালয়ের মনিটরিং সেল সার্বক্ষণিক খোলা

0
28

 

 

 

 

 

প্রধানমন্ত্রীর কার্যালয় (ফাইল ফটো)

ঢাকা: করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে অবস্থিত ‘প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় ও ত্রাণ তৎপরতা মনিটরিং সেল’ সার্বক্ষণিক খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে 

সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয় হতে এ সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অবস্থিত ‘প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় ও ত্রাণ তৎপরতা মনিটরিং সেল’ সার্বক্ষণিক খোলা থাকবে।

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত যেকোনো তথ্য তাৎক্ষণিকভাবে অবিহতকরণের অনুরোধ করা হয়েছে। মোবাইল নম্বর-০১৭৬৯০১০৯৮৬, টেলিফোন-০২৫৫০২৯৫৫০ ও ০২৫৮১৫৩০২২, ফ্যাক্স- ০২৯১০২৪৬৯ এবং ই-মেইল- pmomonitoringcell@gmail.com.

গত ১২ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দীকী স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব, দুযোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, সব বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ছাড়াও রোগতত্ত্ব, রোগ নিয়ণ্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিচালককে নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (১৮ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগের সংস্থাপন অধিশাখা হতে বিভাগের সব কর্মকর্তাকে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

সরকারি হিসাবে বাংলাদেশে গত ৮ মার্চ হতে এ পর্যন্ত ১৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। একজনের মৃত্যু হয়েছে ১৮ মার্চ। আর করোনা সন্দেহে বিভিন্ন স্থানে কোয়ারেন্টাইনে আছেন হাজারো মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here