আসামের নতুন মুখ্যমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

0
31

ভারতের আসাম রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী ড. হিমান্ত বিশ্ব শর্মাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার এক টুইটবার্তায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রণালয় এ তথ্য জানায়।

আসামের মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘করোনার অভিশাপ মোকাবেলায় বাংলাদেশ সীমান্ত বরাবর যৌথ পদক্ষেপ গ্রহণের অপেক্ষায় রয়েছে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আসাম তথা ভারতের জনগণের জন্য আমাদের প্রার্থনা ও শুভ কামনা রইল।’ ড. শর্মার দূরদর্শী নেতৃত্বে আসামের জনগণ আরো উন্নতি ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন। শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ ও ভারতের মধ্যে উষ্ণ, গভীর ও বৈচিত্র্য সম্পর্ক রয়েছে। আসামও এ সম্পর্কের অংশীদার।’

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে বিজেপি টানা দ্বিতীয়বার বিধানসভা নির্বাচনে জেতার পর সোমবার রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন হিমন্ত বিশ্ব শর্মা।

শেখ হাসিনার টুইটের জবাবে হিমন্ত শর্মা এক টুইটবার্তায় বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছাকে অত্যন্ত মূল্যবান এবং সম্মান করি। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নীতি অনুসরণে বদ্ধপরিকর আসাম।

যিনি সম্প্রতি বাংলাদেশ সফরে গিয়ে বলেছিলেন, “ভারত ও বাংলাদেশ একসঙ্গে এগিয়ে চলুক।” আমরা পারস্পরিক লাভ অর্জন চালিয়ে যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here