বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন ডা. প্রাণ গোপাল

0
5

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন ডা. প্রাণ গোপাল দত্ত। তিনি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য খ্যাতনামা চিকিৎসক।

গত বৃহস্পতিবার জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দলটির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা উত্তর জেলা কমিটির আহবায়ক লুৎফর রেজা খোকন এবং শনিবার (১৮ সেপ্টেম্বর) ন্যাপ মনোনীত মো. মনিরুল ইসলাম প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ার আবেদন করায় ডা. প্রাণ গোপাল দত্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হতে যাচ্ছেন।

জানা যায়, গত ২ সেপ্টেম্বর চান্দিনা আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ন্যাপ ও স্বতন্ত্রসহ মোট ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। পরদিন মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে স্বতস্ত্র প্রার্থী সালেহ সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল হয় এবং এদিন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টির লুৎফর রেজা খোকন, ন্যাপ এর মো. মনিরুল ইসলামসহ ৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী এখানে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন আজ রবিবার।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, এখানে ১৯ সেপ্টেম্বর (আজ) প্রার্থীতা প্রত্যাহার, ২০ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ ও ৭ অক্টোবর ইভিএমে ভোটের দিন ছিল। কিন্তু ৩ জন প্রার্থীর মধ্যে দুইজন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ার আবেদন দাখিল করেছেন। এ বিষয়ে ১৯ সেপ্টেম্বর নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রেরণ করবো। যেহেতু প্রতিদ্বন্দ্বি প্রার্থী থাকছে না, তাই ডা. প্রাণ গোপাল দত্তকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে গণবিজ্ঞপ্তি জারি করা হবে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই চান্দিনা আসন থেকে পাঁচবার নির্বাচিত এমপি ও সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here