মধুর ক্যানটিনে ছাত্রলীগের ‘বঙ্গবন্ধু কর্নার ও শেখ হাসিনা স্টাডি

0
31

ছাত্র রাজনীতির আঁতুড়ঘর খ্যাত মধুর ক্যানটিন হয়ে উঠেছে ছাত্রলীগের নেতা কর্মীদের পাঠশালা কেন্দ্র। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে সম্প্রতি ক্যানটিনটিতে স্থাপন করা হয়েছে ‘বঙ্গবন্ধু কর্নার ও শেখ হাসিনা স্টাডি সেন্টার’। এখান থেকে বই নিয়ে পড়াশোনা করছে সংগঠনটির নেতা কর্মীরা।

শুক্রবার দুপুরে সরেজমিনে দেখা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসসহ বিভিন্ন হলের নেতা কর্মীরা এই সেন্টার থেকে বই সংগ্রহ করে পড়ছেন। এই স্টাডি সেন্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বইসহ বিভিন্ন লেখকের বই স্থান পেয়েছে।

মধুর ক্যানটিনে বই পড়ছিলেন মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আযহারুল ইসলাম মামুন। তিনি দেশ রূপান্তরকে বলেন, এই স্টাডি সেন্টার স্থাপনের ফলে ছাত্রলীগের নেতা কর্মীরা গৎবাঁধা রাজনীতির বাইরে এসে বই পড়তে আগ্রহী হচ্ছে। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের এই উদ্যোগকে স্বাগত জানাই।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস দেশ রূপান্তরকে বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে জেনে ছাত্রলীগের নেতা কর্মীরা যেন দেশ সেবায় নিয়োজিত হতে পারে সেই জন্য এই স্টাডি সেন্টার স্থাপন করা হয়েছে। আমরা আপাতত বঙ্গবন্ধু ও নেত্রীর লেখা বইসহ কয়েকজন লেখকের বই রেখেছি। ভবিষ্যতে আরও লেখকের বই সংযুক্ত করা হবে।

তিনি আরও বলেন, নেতা কর্মীরা এখন ক্যানটিনে এসে বই পড়ছে। নেতা কর্মীদের পড়ার টেবিলে ফেরানো আমাদের দায়িত্ব। আমার মনে হচ্ছে এই উদ্যোগের সুফল দ্রুতই পাব।

‘বঙ্গবন্ধু কর্নার ও শেখ হাসিনা স্টাডি সেন্টার’ সাধারণ শিক্ষার্থীদের জন্যও উন্মুক্ত বলে জানান তিনি।

জানা গেছে, আগামীকাল থেকে প্রতি সপ্তাহে একদিন করে মধুর ক্যানটিনে পাঠচক্র আয়োজন করবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here