৩৮ স্পটে হবে ফুটওভার ব্রিজ ॥ চসিক মেয়র

0
179

মহানগরীর উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। নগরীতে যান চলাচল বৃদ্ধির কারণে রাস্তা পারাপারে ভোগান্তি নিরসনে সড়ক সম্প্রসারণ ও সংস্কার করা হচ্ছে। মহানগরীর ৩৮টি স্পট চিহ্নিত করে ফুটওভার ব্রিজ নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

রবিবার চট্টগ্রাম ডাইডক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমোডর মাকসুদ আলমের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন চসিক মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, চট্টগ্রাম ড্রাইডক লিমিটেড উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জাহাজ নির্মাণ শিল্পে অগ্রণী ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ অনুযায়ী উন্নত বাংলাদেশ গঠনে জাহাজ নির্মাণ শিল্প অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, চট্টগ্রাম হচ্ছে দেশের অর্থনৈতিক উন্নয়নের হাব। এই চট্টগ্রামের উন্নয়নে বর্তমান সরকার কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ, মাতারাবাড়ি বিদ্যুত প্রকল্প, মহেশখালি গভীর সমুদ্র বন্দর, ফ্লাইওভার নির্মাণ, আইটি পার্ক স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে, যা পূর্বে কোন সরকার করেনি।

নগরীর বিভিন্ন রেস্টুরেন্ট ও ৬ ব্যক্তিকে ৩৫ হাজার টাকা জরিমানা ॥

সিটি কর্পোরেশনের উদ্যোগে রবিবার মহানগর এলাকায় চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে মোবাইল কোর্টে বিধিনিষেধ না মানা ও গ্রাহকদের টিকা সনদ না দেখে রেস্টুরেন্টে খাবার পরিবেশন করায় নাছিরাবাদের সুলতান ডাইনকে ১০হাজার, তেরাকোটা রেস্টুরেন্টকে ৫হাজার, হোয়াইট রেবিটকে ৫হাজার, ক্রেবকে ৫হাজার, লালদীঘিরপাড় এলাকার নিউ মালঞ্চকে ২হাজার ও পড়শী রেস্টুরেন্টকে ২হাজার টাকাসহ লালদীঘি ও আন্দরকিল্লা এলাকায় ফুটপাথে ব্যবসা করার দায়ে ৬ ব্যক্তিসহ সর্বমোট ১২টি মামলা রুজু পূর্বক ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here