বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি

0
39

দেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ১৫ হাজার ১৬৩ জন শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ-এনটিআরসিএ।

এর মধ্যে ১২ হাজার ৮০৭টি এমপিওভুক্ত, বাকি ২ হাজার ৩৫৬টি পদ এমপিওর বাইরে।

এনটিআরসিএ রোববার গণবিজ্ঞপ্তিতে জানিয়েছে, শূন্যপদের বিষয় ও পদভিত্তিক তালিকা সোমবার ওয়েবসাইটে (www.ntrca.gov.bd এবং http://ngi.teletalk.com..bd) প্রকাশ করা হবে।

নিয়োগপ্রত্যাশীরা আগামী ৮ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২২ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত এ দুই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ২৫ ফেব্রুয়ারি রাত ১২টার মধ্যে ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

গত সোমবার সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ২ হাজার ৬৫ জন ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৩৪ হাজার ৭৩ জন শিক্ষককে নিয়োগ দিয়েছে সরকার।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষকদের নিয়োগপত্র ও সুপারিশপত্র বিতরণ অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল, সেখানে ১৫ হাজার ২২৫টি পদে কোনো আবেদন পাওয়া যায়নি। এসব শূন্যপদে নিয়োগ দিতে আবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

রোববার প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএর মাধ্যমে সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনকারী এবং সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০২০ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় অনুযায়ী আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন (প্রথম থেকে ত্রয়োদশ) তাদের ক্ষেত্রে বয়স সীমা শিথিলযোগ্য।

যেসব পদে নারী কোটা থাকবে সেখানে কেবল নারী প্রার্থীরা আবেদন করবেন এবং ধর্মের শিক্ষক পদে আবেদনকারীকে সে ধর্মের অনুসারী হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here